৩৯ জন স্ত্রীকে নিয়ে বাস করেন স্বামী, এটাই হল পৃথিবীর সবচেয়ে বড় পরিবার…

0
61

৩৯ জন স্ত্রীকে নিয়ে বাস করেন স্বামী, এটাই হল পৃথিবীর সবচেয়ে বড় পরিবার… 

 

মানুষ এমন সকলকেই মনে রাখে যারা মনে রাখার মতন কোন কাজ করে। তাই মানুষ চায় এমন কোন কাজ করে যেতে যার জন্য তাকে মনে রাখবে সকলে। এমন কিছু করতে চায় যার কৃতিত্ব ছড়িয়ে পড়ুক সারা বিশ্বে। সে সব থেকে ছোট হাতের লেখা লিখেই হোক বা সব থেকে বড় বিল্ডিং বানিয়েই হোক।

ইতিমধ্যেই অনেকে বড় সৌধ, ব্রীজ বা বিল্ডিং বানিয়ে অনেকে আশ্চর্যজনক কাজ করে রেকর্ড তৈরি করেছেন। তেমনই এক ভিন্ন রকমের আশ্চর্যজনক কাজ করে রেকর্ড গড়েছেন উত্তর ভারতের এক ব্যাক্তি। আপনারা যেমন ভাবছেন তেমন কিন্তু নয়।

তিনি কোন বড় বাড়ি বানিয়ে বা বড় গাড়ি বানিয়ে রেকর্ড করেন নি। তার নাম জিওনা চানা, ভারতের উত্তর পুর্বাঞ্চলীয় প্রদেশ মিজোরামের বাসিন্দা। তিনি পেশায় চাষ ও পশুপালন করেন।

বর্তমান যুগে একের অধিক বিয়ে করা দন্ডনীয় অপরাধ। এই যুগে অনেকে এই ঝামেলার দিকে যেতেও চায় না। আর এখন কেউ একের বেশি দুটো বাচ্চার কথা ভাবতেও পারেনা। সরকার থেকে যেখানে জন্ম নিয়ন্ত্রন করার জন্য জোড় দেওয়া হচ্ছে সেখানে জিওনা একাধিক বিয়ে করে একাধিক সন্তানের পিতা হয়ে বিশ্বের সব থেকে বড় পরিবার হওয়ার ওয়ার্ল্ড রেকর্ড গড়ে ফেললেন।

তিনি হলেন এক মধ্যবিত্ত পরিবারের ছেলে। তার বয়স যখন মাত্র ১৭ বছর তখন তিনি প্রথম বিয়ে করেন। কিন্তু তিনি একটি বিয়ে করেই সন্তুষ্ট হননি। তারপর তিনি একের পর এক বিয়ে করতে থাকেন। বর্তমানে তার স্ত্রীর সংখ্যা ৩৯। যা বিশ্বের আর কারোর আছে বলে জানা নেই।

তিনি এক বছরে ১০ টি বিয়েও করেছেন এবং সেই রেকর্ডও গড়েছেন। তার সব স্ত্রীরা এখন একসাথে থাকেন। তিনিও সব স্ত্রীদের সাথেই থাকেন। তিনি নিজের জমিতে ১০০ টি ঘরওয়ালা একটি বাড়ি বানিয়েছেন। তার ঘরের আশেপাশের ঘরগুলিতে থাকে তার ৩৯ টি স্ত্রী।

কিন্তু তাদের থাকার একটি নিয়মও তৈরি করেছেন জিওনা। তার বিবাহের দিন অনুযায়ী স্ত্রীদের ঘরের দূরত্ব নির্ভর করে। অর্থাৎ সবচেয়ে প্রথম স্ত্রী থাকে সব থেকে দূরে আর সবথেকে শেষে বিয়ে করা স্ত্রী থাকে তার একদন পাশের ঘরে।

তবে সকল স্ত্রীর অনুমতি আছে তার ঘরে যাওয়ার। শুধু ৩৯টি বিয়ে করেই তিনি খ্যান্ত নন। তার রয়েছে ৯৪ জন সন্তান। ৩৩ জন নাতি নাতনি। সকলেই এক বাড়িতে একসঙ্গে বাস করে। পরিবার এত বড় হওয়ার পরেও তিনি এখনও থামতে চাননা।

তিনি তার পরিবারকে আরো বড় করতে চান। তাই তিনি সব সময়ই কোন না কোন স্ত্রীকে তার সঙ্গেই রাখেন। তাদের রান্নাঘর একটাই। অর্থাৎ তার পরিবারের সব সদস্যের রান্না একসাথেই হয়। তিনি জানিয়েছেন তিনি নিজের এত বড় পরিবার নিয়ে খুব সুখেই আছেন। তিনি যা যা চেয়েছিলেন সব ইচ্ছা তার পূরন হয়েছে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here