দুবাইয়ে মেয়েদের দিয়ে এই কাজগুলো করানো হয়, দুবাই সম্পর্কে এই তথ্য গুলি জানলে আপনার গায়ে কাঁটা দেবে…

0
94

দুবাইয়ে মেয়েদের দিয়ে এই কাজগুলো করানো হয়, দুবাই সম্পর্কে এই তথ্য গুলি জানলে আপনার গায়ে কাঁটা দেবে… 

 

পৃথিবীর ধনী দেশগুলির মধ্যে যে দেশ বা শহর অর্থনৈতিক দিক থেকে প্রচুর উন্নতি করেছে তাদের মধ্যে প্রথম সারিতে রয়েছে দুবাই। শহরটি যেমন চাকচিক্যপূর্ন তেমনই সেখানকার মানুষেরা। তারা তাদের শহরের মতোই অভিজাত্য ও বিলাসবহুল জীবন যাপন পছন্দ করে। এটি একটি মরুভূমির দেশ, কিছু বছর আগে পর্যন্ত দুবাইয়ে কিছুই ছিলনা, কিন্তু বর্তমান দুবাই সবার উপরে।

এই দেশের মানুষের পোশাক, খাবার, চলন-বলন সবই অন্যান্য সব দেশের থেকে অনেক গুণ এগিয়ে। এই শহরের আরো অনেক গোপন তথ্য আছে যা জানলে আপনার চোখ কপালে উঠবে। আজ আপনাদের যে তথ্য গুলো জানাবো সেই তথ্য ১০০ শতাংশ সত্য। তাহলে এবার জেনে নেওয়া যাক তথ্যগুলো ঃ

১। আমরা আমাদের দেশে সাধারণত পোষ্য হিসাবে কুকুর, বিড়াল ইত্যাদি পুষে থাকি। তাদের নিয়ে সময় কাটাই, খেলা করি। কিন্তু জানেন কি দুবাই তে কি হয় ? তারা পোষ্য হিসাবে বাঘ অথবা সিংহ পোষেন। সেখানের মানুষেরা সব সময় বিপদ নিয়ে খেলতে ভালোবাসে। আমদের দেশে যেমন কুকুর বা বিড়াল নিয়ে রাস্তায় ঘুরতে দেখা যায় তেমন দুবাইয়ে রাস্তায় বাঘ নিয়ে ঘুরতে দেখা যায়।

২। আমরা বাড়িকে আধুনিক করার জন্য বাথরুমে দামী টাইলস বসাই। কিন্তু দুবাইতে আধুনিকতার জন্য তারা বাথরুমে সোনার কমোড বসায়। এমনকি কিছু বাথরুম পুরটাই সোনা দিয়ে তৈরি করা হয়েছে।

৩। দুবাইয়ে এ.টি.এম মেশিন গুলো খুব সুন্দর দেখতে। সুন্দর তো হবেই কারণ সেগুলি যে সোনার তৈরী। মেশিন গুলি রাস্তায় পাবলিক প্লেসেই থাকে। সেখানে এ.টি.এম কার্ড সোয়াইপ করলে টাকার বদলে সোনার বিস্কুট বের হয়।

৪। আমাদের কাছে সব থেকে দামী ফোন হল আইফোন। হাতে একটা আইফোন থাকলে আভিজাত্যের ছাপ পাওয়া যায়। কিন্তু দুবাইয়ের মানুষদের কাছে দামী ফোন হল সোনার ফোন। ধনী ব্যাক্তিরা সেখানে সোনার ফোন ব্যবহার করেন।

৫। আমাদের দেশে দামী গাড়ি বলতে আমরা বি.এম.ডাব্লিউ বা অডিকে বুঝি। সেখানকার লোকেরা দামী বলতে সোনার গাড়িকে বোঝে। দুবাইয়ের রাস্তাই সব সময়তেই সোনার গাড়ি দেখতে পাবেন। এছাড়াও কয়েকটি হীরের গাড়িও রয়েছে।

৬। আমাদের দেশের পুলিশরা সাধারণত পুলিশ জিপ বা এস.ইউ.ভি ব্যবহার করে থাকেন। দুবাইয়ে পুলিশ ল্যম্বারগিনি ফেরারি চালান। ঐ দেশের সাধারণ মানুষ মাঝে মাঝে ইচ্ছা করে অপরাধ করে পুলিশের দামী গাড়িতে চড়ার জন্য।

৭। আমাদের স্বপ্ন থাকে একটা সুপার কার কেনার, অবশ্য যাদের সামর্থ্য থাকে শুধু তারাই এই স্বপ্ন দেখে। দুবাইয়ে একটি ইরার্ট আছে যেখানে সুপার কার এমনি পড়ে থাকে। এমন কথা আমরা ভাবতেও পারিনা।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here