নারীর যৌন ইচ্ছা বাড়িয়ে তোলে যে সব খাবার

0
98

সাম্প্রতিক পরীক্ষা বলছে, সেক্স নারীর সুস্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ। সপ্তাহে অন্তত একবার সেক্স করা উচিত। তাতে আয়ু বাড়ে। শরীর ভালো থাকে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। ক্ষতিকারক জীবাণুদের হাত থেকে শরীরকে রক্ষা করে। খাদ্যতালিকায় ৫টি খাবার যোগ করলে বাড়তে পারে সেক্স করার স্বাভাবিক ইচ্ছে, বাড়তে পারে উত্তেজনা। সেইসঙ্গে শরীরটাও ভালো থাকে।

চকোলেট

চকোলেটে রয়েছে কোকোবিন, যা যৌনইচ্ছা বাড়ায়। <!–

–>
রয়েছে ফেনিলিথাইলামিন। এই উপাদানটি এন্ডোফিন হরমোন নিঃসরণে বৃদ্ধি ঘটায়। ফলত, সেক্সের চাহিদা বাড়ে। চকোলেট শরীরে ডোপামাইন তৈরি করে, যা কিনা মহিলাদের অরগ্যাজ়মের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নিউট্রিশনিস্টদের বক্তব্য, দুধে তৈরি চকোলেটের চেয়ে ডার্ক চকোলেট বেশি কার্যকরী। কেননা, ডার্ক চকোলেটে কোকোর পরিমাণ বেশি।

চিজ

হরমোনের সঠিক পরিমাণে নিঃসরণ হওয়ার জন্য স্বাস্থ্যসম্মত খাবার খাওয়া একান্ত জরুরি। এতে মহিলাদের সেক্স হরমোনও সঠিক পরিমাণে নিঃসরিত হতে পারে। সেক্স ড্রাইভ বাড়ানোর ক্ষেত্রে প্রোটিনে ভরপুর খাবার অত্যন্ত কার্যকরী। সেক্ষেত্রে চিজ খেতে পারেন নিয়ম করে। এছাড়াও, মাছ, মাংস, ডিম খান।

বাদাম

সকালে ঘুম থেকে উঠে খালি পেটে ভেজানো কাঠ বাদাম (আমন্ড) খেয়ে নিন। স্বাস্থ্য ভালো হওয়ার পাশাপাশি আপনার সেক্স ড্রাইভও বাড়বে। বাদামে রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। এটি শরীরের রক্ত চলাচল স্বাভাবিক করতে সাহায্য করে। বাড়ে এনার্জি।

অ্যাভোকাডো

স্বাস্থ্যকর মোনোস্যাচুরেটেড অ্যাসিড ও ভিটামিন B6-এ ভরপুর অ্যাভোকাডো এনার্জি ও সেক্স ড্রাইভ দুটোই বাড়াতে পারে বলে মনে করেন নিউট্রিশানিস্টরা। অ্যাভোকাডোয় রয়েছে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। এটি মুড বুস্ট করে। মিলনেচ্ছা বাড়ায়।

আদা

আদার অনেকগুণ। স্বাস্থ্যের পক্ষে খুব উপকারী এই প্রাকৃতিক উপাদান। আদা মিলেনচ্ছা বাড়ানোর ক্ষেত্রেও কার্যকরী ভূমিকা পালন করে। শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায়। সর্দিকাশি থেকে বাঁচায়। আদার গুণে রক্ত চলাচল স্বাভাবিক হতে শুরু করে।

IT24BD

Source

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here