চুল ফাটা রোধে রোজ রাতে করুন এই কাজটি

0
44

নানা কারণে চুলের আগা ফাটা সমস্যা দেখা দিতে পারে। যেমন- অতিরিক্ত রোদ লাগানো, পুষ্টির অভাব, হেয়ার আয়রন ব্যবহার, রিবন্ডিং করা ইত্যাদি। কিন্তু আরও একটি কারণ আছে যা অনেকেরই জানা নেই।

 চুলের আগা ফেটে যাওয়া নারীদের কাছে খুব পরিচিত একটি সমস্যা। বিশেষ করে লম্বা চুলের নারীদের প্রতিনিয়ত এই সমস্যা মোকাবিলা করতে হয়। আগা ফেটে যাওয়ার কারণে চুল সহজে লম্বা করা যায় না। অনেক সময়ই চুলের আগা ২/৩ টি ভাগ হয়ে যায়। ফলে চুল ভেঙে ঝরে পড়ে বা কেটে ফেলতে হয়। এ ছাড়াও চুলের আগা ফেটে গেলে চুল হয়ে পড়ে রুক্ষ্ম ও শুষ্ক। ফাটা অংশগুলো লালচে দেখায়। সুন্দর কোনো চুলের সাজ মানায় না তখন।

নানা কারণে চুলের আগা ফাটা সমস্যা দেখা দিতে পারে। যেমন- অতিরিক্ত রোদ লাগানো, পুষ্টির অভাব, হেয়ার আয়রন ব্যবহার, রিবন্ডিং করা ইত্যাদি। কিন্তু আরও একটি কারণ আছে যা অনেকেরই জানা নেই। আর তা হলো বালিশের সাথে ঘর্ষণ।

হ্যাঁ, বালিশের সাথে ঘর্ষণের ফলে চুলের আগা খুব দ্রুত ফেটে যায়। রাতের বেলা ঘুমের আগে অনেকেই চুল বাঁধতে পারেন না বা বাঁধা হয়ে ওঠে না। ফলে বালিশ ও চাদরের সাথে ঘষা লেগে চুলের মারাত্মক ক্ষতি হয়। তাই রাতের বেলা চুল বেঁধে ঘুমানো খুবই জরুরি।

সঠিক উপায়ে যত্ন করলে চুল অচিরেই ফিরে পাবে নিজের রূপ। দূর হবে আগা ফাটার সমস্যা।

loading ...

Source

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here