Latest News :
গ্যালাক্সি এস৭ কতটা পানিরোধী     কম্পিউটারের ভবিষ্যত কী?      সফল হতে স্বপ্ন দেখতে হবে      অঢেল টাকার মালিক ইউটিউবে ভিডিও দিয়ে      স্মার্টফোনটি দূরে রাখুন ৮টি কারণে      ফেসবুকের সফটওয়্যার ছাড়া ভিডিও নামানো     আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ইগনোর করল কে     কাগজের মত ভাঁজ করা যাবে এলজি মনিটর      সাইবার আক্রমণে অফলাইনে এইচএসবিসি     আসছে বহু প্রতীক্ষিত Apple’s iWatch     অ্যাপ ফেসবুক বন্ধু তালিকার আপডেট জানাবে     এখন যেকোন ল্যাপটপ, নোটবুককে খুব সহজেই বানিয়ে ফেলা যাবে টাচ স্ক্রিন ডিভাইস      বিক্রি কমছেই পিসির      অপরাধীদের পছন্দ আইফোন     Programming ebook বাংলা এবং ইংলিশ যারা খুজছেন পাচ্ছেন না সাথে সকল প্রকার বাংলা এবুক ফ্রী      এখন ফ্রিলেঞ্ছিং কাজ শিখেও আয় করতে পারেন প্রতিদিন $3-5$      নতুন মেসেজিং অ্যাপ নিয়ে আসছে গুগল
.

ক্রেডিট কার্ড সিস্টেম ভেঙ্গে অর্থ চুরি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে রিপাবলিকান মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন হোটেল চেইনের কম্পিউটার সিস্টেম হ্যাকের শিকার হয়েছে এবং এই হ্যাকের ফলে এর ক্রেডিট কার্ড সিস্টেম ভেঙ্গে অর্থ চুরি হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তা প্রতিষ্ঠান ক্রেবস অন সিকিউরিটি।

এমন খবর নিয়ে প্রতিষ্ঠানটি তদন্ত চালাচ্ছে বলে জানিয়েছে রয়টার্স। তবে, এ নিয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে ‘যোগাযোগ করা সম্ভব হয়নি’।

সাইবার হামলার শিকার হওয়া হোটেলটির জন্য এটিই প্রথম নয়, ২০১৫ সালের জুলাইয়েও ঠিক এমনই একটি ঘটনা ঘটে। তখনও সাইবার নিরাপত্তাবিষয়ক প্রতিষ্ঠান ক্রেবস অন সিকিউরিটি প্রথম এই হ্যাকিংয়ের ঘটনা চিহ্নিত করে। সেবারও অতিথিদের ব্যবহৃত ডেবিট ও ক্রেডিট কার্ডে বেশ কিছু ভুয়া লেনদেনের ঘটনা ঘটেছে বলে জানা যায়।

সে সময় দ্য ট্রাম্প অর্গানাইজেশন-এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প বলেন, “ক্রেডিট কার্ডের সম্ভাব্য সন্দেহজনক কার্যক্রমের ব্যাপারে আমাদের সতর্ক করে দেওয়া হয়েছে। আর এতে আমাদের কোনো আর্থিক ক্ষতি হয়েছে কি না তার জন্য তদন্ত করছি।”

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, লাস ভেগাস, মায়ামি, শিকাগো আর হনুলুলুতে ‘ট্রাম্প হোটেল কালেকশন’-এর হোটেলগুলো ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের ঘটনার শিকার হয়েছে বলে তখন জানা যায়।

ট্রাম্পের হোটেল ছাড়াও এর আগে হায়াত হোটেলস, স্টারউড হোটেলস আর রিসোর্টস ওয়ার্ল্ডওয়াইড-এর মতো হোটেলগুলো সাইবার হামলার শিকার হয়। শুধু হোটেল খাতই নয়, স্বাস্থ্য খাতেও এখন সাইবার হামলার ঘটনা ঘটছে।