Latest News :
গ্যালাক্সি এস৭ কতটা পানিরোধী     কম্পিউটারের ভবিষ্যত কী?      সফল হতে স্বপ্ন দেখতে হবে      অঢেল টাকার মালিক ইউটিউবে ভিডিও দিয়ে      স্মার্টফোনটি দূরে রাখুন ৮টি কারণে      ফেসবুকের সফটওয়্যার ছাড়া ভিডিও নামানো     আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট ইগনোর করল কে     কাগজের মত ভাঁজ করা যাবে এলজি মনিটর      সাইবার আক্রমণে অফলাইনে এইচএসবিসি     আসছে বহু প্রতীক্ষিত Apple’s iWatch     অ্যাপ ফেসবুক বন্ধু তালিকার আপডেট জানাবে     এখন যেকোন ল্যাপটপ, নোটবুককে খুব সহজেই বানিয়ে ফেলা যাবে টাচ স্ক্রিন ডিভাইস      বিক্রি কমছেই পিসির      অপরাধীদের পছন্দ আইফোন     Programming ebook বাংলা এবং ইংলিশ যারা খুজছেন পাচ্ছেন না সাথে সকল প্রকার বাংলা এবুক ফ্রী      এখন ফ্রিলেঞ্ছিং কাজ শিখেও আয় করতে পারেন প্রতিদিন $3-5$      নতুন মেসেজিং অ্যাপ নিয়ে আসছে গুগল
.

এখন যেকোন ল্যাপটপ, নোটবুককে খুব সহজেই বানিয়ে ফেলা যাবে টাচ স্ক্রিন ডিভাইস

একটা টাচস্ক্রিন ল্যাপটপ কিনতে চান, কিন্তু দামের কথা শুনে আবার পিছিয়ে আসছেন? কেমন হবে যদি শুনেন যে আপনার বাসার কম্পিউটারটাকেই টাচস্ক্রিন বানিয়ে ফেলা যাবে খুব সহজে?

hp-pavilion-ts14-b157tu-multi-touch-notebook-core-i3-4gb-640gb-14-inch-win-8-black-with-laptop-bag

হ্যা, এখন যেকোন ল্যাপটপ, নোটবুককে খুব সহজেই বানিয়ে ফেলা যাবে টাচ স্ক্রিন ডিভাইস। তবে তার জন্য আপনার লাগবে ছোট্ট একটা ডিভাইস “এয়ার বার”। সুইডিশ কোম্পানি নিওনোডের এই ডিভাইসটি আপনার ল্যাপটপ, ডেস্কটপ বা নোটবুকের ডিসপ্লের নিচে রাখুন আর ডাটা ক্যাবল দিয়ে কানেক্ট করুন আপনার পিসির সঙ্গে। ব্যাস, আপনার  কম্পিউটার হয়ে যাবে টাচস্ক্রিন।

এখন প্রশ্ন হল কীভাবে কাজ করে এই এয়ার বার?  এয়ার বারটিকে আপনার কম্পিউটারের ডিসপ্লের নিচে ম্যাগনেটিক্যালি আটকে দিয়ে ইউ এস বি পোর্টের মাধ্যমে এয়ার বারকে আপনার পিসির সঙ্গে কানেক্ট করলে এয়ার বার আপনার ডিসপ্লের উপর দিয়ে অদৃশ্য আলোর রশ্মি পাঠাতে শুরু করে আর আপনি সেই আলো ভেদ করে টাচ করলে এয়ার বার সিগন্যাল পেয়ে যায়।  আর এরপর আপনি আপনার নন টাচস্ক্রিন পিসি থেকে স্ক্রলিং, সোয়াপিং, জুমিং, ট্যাপিং সহ টাচস্ক্রিনের সকল সুবিধা উপভোগ করতে পারবেন। এয়ার বার যথেষ্ট পারফেক্টলি কাজ করে। এমন কী, আপনি গ্লাভস পড়া থাকলেও বা অন্য কোন বস্তু ও হাতের মতই কাজ করবে স্ক্রিনে।

এয়ার বার উইন্ডোজ ৮, ১০ ও ক্রোম ওএস সাপোর্ট করে। অবশ্য নিওনোড বাকি ওএসগুলোতেও যেন এয়ার বার সাপোর্ট করে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। জানুয়ারী ২০১৬তে বাজারে অফিসিয়ালি লাঞ্চ হতে যাচ্ছে এই এয়ার বার। নিওনোডের ভাষ্যমতে এর বাজারদর হবে ৪৯ ইউ এস ডলার। অর্থাৎ, বাংলাদেশি টাকায় প্রায় ৪০০০ টাকা মাত্র।

Leave a Reply

Your email address will not be published.